ধোনির সঙ্গে তুলনার বিষয়ে যা বললেন আকবর

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চাপের মুহূর্তে ঠান্ডা মাথায় ম্যাচ বের করে নিয়ে আসায় আকবর আলীকে ভারতের সাবেক অধিনায়ক ধোনির সঙ্গে তুলনা করেছেন ক্রিকেটর অনেক বিশ্লেষকরা। গতকাল মিরপুরে সংবাদ সম্মেলেনে বিশ্লেষকদের মতামতকে বাড়াবাড়ি বললেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

আকবর আলী বলেন, মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করাটা আমার মনে হয় বাড়াবাড়ি। এটা বাড়াবাড়ি ছাড়া আর কিছুই না। একটা ইনিংস দেখে আপনি কখনও ধোনির মতো কিংবদন্তির সঙ্গে তুলনা করতে পারবেন না। ফাইনালে খেলার টার্গেট নিয়েই আমরা টুর্নামেন্ট শুরু করেছি। সেটা করতে পেরে অনেক ভালো লাগছে।

তিনি আরো বলেন, সাকিব আল হাসান, মাশরাফী বিন মোর্ত্তজা ও মুশফিকুর রহীম ভাইরা বাংলাদেশের ক্রিকেটকে একটা জায়গায় নিয়ে গেছেন, আমার বিশ্বাস আমরা ওনাদের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারব।

বিশ্বকাপে বাংলাদেশ যুব দলের ক্রিকেটাররা স্ব-মহিমায় জ্বলে ওঠায় পারফর্ম করার সুযোগ পাননি আকবর আলী। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে, স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পাননি আকবার আলী। অধিনায়ক ব্যাটিংয়ে নামার আগেই জয় নিশ্চিত করেন সতীর্থ তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন ও মাহমুদুল হাসান জয়রা।

গত রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনালে শক্তিশালী ভারতকে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট করে বাংলাদেশ। সহজ টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ৫০ রান করা বাংলাদেশ এরপর ৫২ রানে হারায় ৬ উইকেট। চরম ব্যাটিং বিপর্যয়ের দিনে ঠান্ডা মাথায় ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক আকবর আলী।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন